Kurulus Osman Bangla

Kurulus Osman Episode 100 Bangla Subtitles

Kurulus Osman Episode 100 Bangla Subtitles

Kurulus Osman Episode 100

কুরুলুস উসমান ভলিউম ১০০ বাংলা সাবটাইটেল

প্রতি বৃহস্পতিবার সকালে কুরুলুস উসমানের নতুন পর্ব দেখুন আমাদের ওয়েব সাইটে।

কুরুলুস উসমান ভলিউম ১০০

কুরুলুস উসমান এপিসোড ১০০ ট্রেইলার ১ রিভিউ

১০০ তম পর্বের ট্রেইলার দেখার পর যে প্রশ্নগুলো আমাদের মনে কড়া নারছে, তাহলো ওরহান এবং আলাউদ্দীন কে কি অপহরণ করা হবে, অপহরনের উদ্দেশ্য কী? এবং ওসমান কীভাবে তাদের বাঁচাতে সক্ষম হবে?

ট্রেইলারে ভাইকিংস বাহিনী কোন জায়গায় আক্রমণ করছে এবং এর উদ্দেশ্য কী? গত পর্বের শেষ মুহুর্তে ভাইকিংসরা ওসমান বেকে আক্রমণ করে যেখানে ওলোফের ছোট ভাই সাগা মারা যায় এবং ওলোফ শপথ নেন যে তিনি হাজার হাজার তুর্কিকে হত্যা করে তার প্রতিশোধ নিবেন।

Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on Netflix
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles online
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on Kayifamily
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles Onubad Media

পর্বের একদম শেষে ওসমান বে ভাইকিংসদের তরবারী দেখে তাদের শনাক্ত করতে পারেন। আমাদের বিশ্লেষণ অনুসারে, ওরহান গাজীকে সম্ভবত অপহরণ করা হবে কিন্তু আলাউদ্দীন বে অপহরন নাও হতে পারে, এবং এর দুটি প্রধান এবং গুরুত্বপূর্ণ কারণ রয়েছে, প্রথম কারন ওরহান গাজী কয়েকজন সৈন্য নিয়ে কারাজাহিসার দূর্গের উদ্দেশ্যে রওনা হন এবং পথে তার উপর হামলা হয় এবং ট্রেইলারে দেখা যায় তার সকল সেনাই মারা যায়,

দ্বিতীয়ত, মালহুন হাতুন ওসমানকে বলেছিল যে তার ছেলের কোন ক্ষতি হলে সে পুরো পৃথিবী জ্বালিয়ে দেবে, এতে স্পষ্ট ওরহান গাজীকে অপহরণ করা হয়েছে। অন্যদিকে, দুটি প্রধান কারণে আলাউদ্দীনের অপহরণ হওয়ার সম্ভাবনা কম।প্রথমত, আলাউদ্দীন তার নিজের ভূমিতে উপস্থিত, যেখানে ওসমান বে’র সৈন্যরা সর্বত্র রয়েছে তাই তাকে অপহরণ করা কিছুটা কঠিন হবে।

আলাউদ্দীনের অপহরণকারীরা পেশাদার নয় এবং যথেষ্ট শক্তিশালী নয়, এতেই বুঝা যায় এতো সহজে তাকে অপহরন করে নিতে পারবে না । আমরা যদি অপহরণের পেছনের কারণ সম্পর্কে কথা বলি, তাহলে ভাইকিংসরা এবং কান্তাকুজানোস রোমান সিংহাসনের সন্ধানের একমাত্র কারণ এবং তাদের পথের একমাত্র অসুবিধা হল ওসমান বে, যিনি তাদের শেষ পরিকল্পনাটি ধ্বংস করেছে।

তাই তারা ওসমান বে-এর সন্তানদের অপহরণ করার সিদ্ধান্ত নেবে এবং তাকে তাদের পথে বাধা না দেওয়ার জন্য হুমকি দেবে। কিন্তু ওসমান বে তা হতে দিবে না বরং সে তার সন্তান ও সিংহাসন উভয়কেই রক্ষা করবে ঠিক যেমন সে সুলতান মাসুদকে বাঁচিয়েছিল এবং তাদের হত্যা করার জন্য বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে লড়াই করেছিল। এটাও সম্ভব যে সম্রাট আন্দ্রো নিকোস ওসমানকে তার সন্তানদের বাঁচাতে সাহায্য করতে পারেন।

এখন আমাদের পরবর্তী প্রশ্নে যাওয়া যাক, ট্রেইলারে ভাইকিংসরা কোন জায়গায় আক্রমণ করছে এবং এর উদ্দেশ্য কী? আমাদের বিশ্লেষণ অনুসারে, ভাইকিংরা মারমারা জমির আশেপাশের অঞ্চলগুলিতে আক্রমণ করবে যা ওকটেম বে-এর দায়িত্বে ছিলো যেখানে ওসমান বে বেঙ্গী হাতুনের ভাইকে পাঠিয়েছিলেন এবং সম্ভবত ট্রেলারে দেখা গেছে আক্রমণের সময় তিনি মারা যেতে পারেন এবং দুটি বসতীর মধ্যে ভুল বোঝাবুঝি প্রবলভাবে ঘটবে।

এই আক্রমণের মূল কারণ হল ওলোফের ছোট ভাই সাগার প্রতিশোধ নেওয়া, তারা আক্রমণ করার পরে এই জমিগুলির নিয়ন্ত্রণ নিতে পারবে। পরিশেষে ধন্যবাদ সকল দর্শকদের, কুরুলুস ওসমান সিজন ৪ সহ তুর্কী সকল সিরিজের আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন, এবং আমাদের ভিডিওতে লাইক কমেন্ট শেয়ার করার অনুরোধ রইলো, আপনার করা একটি লাইক কমেন্ট শেয়ার আমাদের পরবর্তী নিউজ করতে অনুপ্রেরণা বাড়ায়, ধন্যবাদ ।

কুরুলুস উসমান ভলিউম ৯৯ রিভিউ

আসসালামু আলাইকুম, আশা করি সকলেই ভালো আছেন, আজকের ভিডিওতে আমরা সিজন ৪ এর ভলিউম ৯৯ এর বাংলা এক্সপ্লেনেশন অর্থাৎ পুরো এপিসোড ধারাবাহিকভাবে বর্ননা এবং ইতিহাস ভিত্তিক সংক্ষেপে বিশ্লেষণ করার চেষ্টা করবো, আশা করি শেষ পর্যন্ত দেখলে পুরো ভলিউম সম্পর্কে আপনার সুস্পষ্ট ধারনা হবে।

ভলিউম ৯৯ এর শুরুতেই আমরা দেখতে পাই, রোমের সেই ঐতিহাসিক প্রাসাদ, ভিতরে কোন এক খেলার আয়োজন করা হয়েছে, অনেক দর্শক উপস্থিত হয়েছে, এরমাঝে রোমান গ্ল্যাডিয়েটর ভয়ংকর বাহিনী অস্ত্র সহ ভয়ংকর রুপে ময়দানে বেড়িয়ে আসলো, এবং উপস্থিত হাজারো দর্শকদের মাঝে উসমান বে ও তার সেনাদল ছদ্মবেশে উপস্থিত আছে,

শুধু তাই নায় উত্তরের ভয়ংকর বাহিনীর প্রধান ও তার বোন কেও দর্শকদের মাঝে ছদ্মবেশে দেখা যায়, এরপর দেখা যায় কনুর আল্প গ্ল্যাডিয়েটর বাহিনীর সাথে লড়াই করার জন্য একদল দাস নিয়ে ময়দানে প্রবেশ করছে, এবং কনুল আল্প লড়াই শুরু হবার আগে দুই দলের পরিচয় তুলে ধরছে, এরপর সম্রাট আন্দ্রোনিকোস আসেন এবং রোমের ঐতিহাসিক এই রক্তাক্ত খেলা শুরু করার আদেশ করেন, গ্ল্যাডিয়েটর বাহিনী নির্মম ভাবে সাধারণ দাসদের হত্যা করতে থাকে।

Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on Netflix
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles online
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on Kayifamily
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles Onubad Media

এরপর ১ দিন আগের ঘটনায় ফিরে যায় ভলিউম ৯৯। চমৎকার একটি গানের মাধ্যমে উসমান বের নতুন রুপ প্রকাশ পায়, এবং এরপর একটি পশু কোরবানি এবং শাইখ এদেবালীর দোয়ার মাধ্যমে উসমান বে তার নতুন রাজ্যের কার্যক্রম শুরু করেন, এরপরের দৃশ্যে আমরা দেখি ইয়ানিশার দূর্গ যেটা বর্তমান উসমান বের নিয়ন্ত্রণে সেখানে বায়েন্দার বে নামক একজন নতুন বীমের আগমন হলো, এবং তিনি সবাইকে উসমান বের পাশে থাকার কথায় জানাচ্ছে।

এরপর উসমান বে তার নতুন প্রাসাদে বিভিন্ন বসতীর প্রধানদের নিয়ে আলোচনা শুরু করেন,এবং পরিস্থিতি সম্পর্কে জানতে চায়, অন্যান্য বীমদের কথায় স্পষ্ট হয়, সব তুর্কী বসতী উসমান বের নিয়ন্ত্রণে ঐক্যবদ্ধ হচ্ছে। এবং অনেক তরবারীও তৈরী করা হচ্ছে, এবং বিশাল যুদ্ধের প্রস্তুতি নেওয়া হচ্ছে ।

এরপর দেখা যায় সম্রাট আন্দ্রোনিকোসের কাছে তার সেনাপ্রধান কানতাকাজানোস এসে উসমান বের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে বলছে, কিন্তু সম্রাট উসমান বের সাথে শান্তিচুক্তি বজায় রাখতে চাচ্ছে, কমান্ডার কানতাকুজানোস বলেন উত্তরের ভয়ংকর বাহিনী তাদের সাথে মিলে উসমান বের বিরুদ্ধে যুদ্ধ করবে, এরপরও সম্রাট উসমান বের সাথে শান্তিচুক্তি বজায় রাখার সিদ্ধান্ত নেন।

এরপর ওসমান বে নিরাপত্তা রক্ষায় তার বিজয়কৃত দূর্গ গুলোর দায়িত্ব বণ্টন করেন, তার ছেলে উরহান বেকে কারাজাহিসার এবং ভাতিজা আকতেমুর বেকে ইয়ানিশাহের দায়িত্ব দেন, এবং ছোট ছেলে আলাউদ্দিন কে দুরসুন ফকিহ থেকে শিক্ষা গ্রহনের আদেশ করেন।

এবং এক দিকে রোম বাহিনী অন্যদিকে মঙ্গলরা, যুদ্ধের জন্য সবাইকে প্রস্তুত থাকতে বলেন, এমন সময় একজন বার্তাবাহক উসমান বের নিকট বার্তা নিয়ে আসেন, যেখানে লিখা ছিলো শক্ররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করছে, এরপর উসমান বে সভা সমাপ্ত করেন।

Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on youtube
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on facebook
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on Dailymotion
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles online

এরপর উসমান বে তার সেনাদের বলেন কনস্টান্টিনোপল থেকে খবর এসেছে, সম্রাটের বিরুদ্ধে কঠিন সরযন্ত্র চলছে, এরপর উসমান বে সিদ্ধান্ত নেন তিনি এখনি কনস্টান্টিনোপলের উদ্দেশ্যে যাত্রা করবে, এবং সেনারা প্রস্তুতি গ্রহন করতে থাকে৷

এরমাঝে বালা হাতুন ও মালহুন হাতুন জানতে পারে ওরহান কে কারাজাহিসার দূর্গের দায়িত্ব দিলেও আলাউদ্দিন কে কোন দায়িত্ব দেয়নি, বালা হাতুন ওসমান বেকে বিষয়টি বলতে চায়লেও আর বলার সাহস করে উঠতে পারেনি৷

এরপর দেখা যায় কনুর আল্প গুপ্তচর হয়ে রোমের প্রসাদে দাসদের প্রশিক্ষণ দিচ্ছে, মূলত কনুর আল্পেই উসমান বেকে সংবাদ পাঠিয়েছে।


এরপর আমরা দেখতে পাই, উসমান বে সাগর পথে কনস্টান্টিনোপলের উদ্দেশ্যে যাত্রা শুরু করে, এবং ছদ্মবেশে ভিতরের প্রবেশের হুকুম দেন। বালা হাতুন ও মালহুন হাতুন বাজার পরিদর্শন করতে বের হোন। মালহুন হাতুন কে একটি নতুন ওকতেম বসতিতে দেখা যায়, সেখানে তিনি বাজারে বিক্রি করার মতো পন্যগুলো যাচাই বাছাই করার চেষ্টা করছেন৷ সেখানে সেই বসতীর মেয়ে আলচিচেক ও আকতেমুর বের সৌজন্য সাক্ষাৎ হয়।

এরপর আমরা দেখতে পাই, উসমান বে কনস্টান্টিনোপল পৌছে গেছে, এবং উসমান বে মুসলিমদের একত্রিত করে কনস্টান্টিনোপল সহ পুরো বিশ্বে আজানের ধ্বনি ছড়িয়ে দিতে চায়, তখন গুপ্তচর কনুর আল্প উসমান বেকে কনস্টান্টিনোপল এর ভিতরে প্রবেশ করার সুযোগ করে দেন,

কিন্তু এরমাঝে উত্তরের ভয়ংকর বাহিনীর প্রধান সে উসমান বেকে দেখে ফেলেন৷ ওসমান বে কনুর আল্পের দেওয়া মানচিত্র দেখে পরিকল্পনা করেন কিভাবে আগামীকাল সম্রাট আন্দ্রোনিকোস কে রক্ষা করবে। এরপর আমরা দেখতে পাই, সম্রাটের ডান হাত কান্তাকাজানোস পাদ্রিদের সাথে ঐক্যবদ্ধ হয়ে আগামীকাল গ্ল্যাডিয়েটর বাহিনীর লড়াই খেলার মূহুর্তে সম্রাট কে হত্যার পরিকল্পনা করছেন, এবং কানতাকাজানোস নিজে সম্রাটের আসনে বসতে চাচ্ছেন। এই কাজে তাকে সাহায্য করবে রোমের সেনাপতি।

এরপর আমরা দেখতে পাই, ওরহান বেকে দায়িত্ব দেওয়া হলো কিন্তু আলাউদ্দিন কে দায়িত্ব দেওয়া হয়নি, এটা নিয়ে দুই ভাইয়ের মাঝে একটা ভুল বুঝাবুঝি হচ্ছে, এবং ওরহান বে আলাউদ্দিনের সাথে কথা না বলেই তার নতুন দায়িত্ব কারাজাহিসার দূর্গ শাসন করতে রৌনা হলেন৷ এবং উসমান বে সম্রাট কে রক্ষা করার জন্য পরিকল্পনা করছেন এবং কনস্টান্টিনোপলে হওয়া সম্রাটের মল্লো যুদ্ধে উপস্থিত হয়েছেন৷

কুরুলুস উসমান সকল পর্ব দেখুন

মল্লো যুদ্ধ চলাকালীন সম্রাটের সেনাপতি সেন্তার ভিতরে বিশেষ এক বিশ্বাসঘাতক বাহিনী তৈরি করেছে, যারা সম্রাটকে হত্যা করার জন্য প্রস্তুত, সম্রাটকে হত্যা করার উদ্দেশ্যে তারা সম্রাটের চারপাশে ঘিরে ফেলে, এবং সম্রাট কে তীর মেরে হত্যা করতে চায়,

তখন ওসমান বে তাদের বাধা প্রধান করে, এবং তাদের বিরুদ্ধে লড়াই শুরু করে।
দীর্ঘ লড়াই শেষে উসমান বে সম্রাট কে রক্ষা করেন, এবং মূল বিশ্বাসঘাতক কানতাকাজানোস সেনা প্রধান সেন্তার কে ফাসিয়ে এবারের মতো নিজে কে বাচিয়ে নেন,এবং সেন্তার কে সম্রাট কারাবন্দী করার হুকুম দেন,এবং উসমান বেকে দূর্গে আমন্ত্রণ করেন।

এরপর আমরা দেখতে পাই, কায়ী বসতীর হাতুন ও ওকতেম বসতীর হাতুনদের মাঝে বিভিন্ন কারনে দন্দ চলছে, কিন্তু এরিমাঝে গুন্দুজবের ছেলে আকতেমুর


এরপর আমরা দেখতে পাই, কায়ী বসতীর হাতুন ও ওকতেম বসতীর হাতুনদের মাঝে বিভিন্ন কারনে দন্দ চলছে, কিন্তু এরিমাঝে গুন্দুজবের ছেলে আকতেমুর বে ওকতেন বসতীর মেয়ে আইচিচেক কে মনে মনে পছন্দ করে বসে আছে, আর বায়েন্দার বে এখনো উসমান বের উপর পুরোপুরি নির্ভরশীলতা বিশ্বাস করতে পারছে না, এজন্য বিভিন্ন ভাবে ওসমান বের পরিকল্পনা গুলো জানার চেষ্টা করে যাচ্ছে।

এরপর উসমান বে ও সম্রাটের মাঝে নতুন একটি চুক্তির প্রস্তাব করেন ওসমান বে, চীন থেকে কনস্টান্টিনোপলে আসা পন্যগুলো উসমান বে কারাজাহিসার দূর্গে উসমান বের পরিচালনায় বিক্রি করতে চান, সম্রাট উসমান বের চুক্তিতে একমত হোন, এবং একসাথে সম্রাটের বিরুদ্ধে থাকা সকল বিশ্বাসঘাতক কে খোজার পরিকল্পনা করতে থাকেন৷

Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on youtube
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on facebook
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles on Dailymotion
Watch Kurulus Osman Episode 100 Bangla Subtitles online

এরপর দেখা যায় সমুদ্রের তীর ঘীষে বসবাস করে ভয়ংকর উত্তরের বাহিনী, এবং তাদের সাথে দেখা করতে আসে সম্রাটের ডান হাত কানতাকুজানোস, ভয়ংকর এই উত্তরের বাহিনী ইতিমধ্যে সম্রাটের বিশ্বাসঘাতক সেনা সেন্তার কে বন্দিকারাগারে ঢুকে হত্যা করে চোখ তুলে নিয়ে এসেছে,

এবং সেই চোখ তারা কানতাকাজানোস কে উপহার দেয়, এবং কানতাকাজানোস ও ভয়ংকর উত্তরের বাহিনীর মাঝে একটা চুক্তি হয়, ভয়ংকর এই বাহিনী উসমান কে হত্যা করবে, বিনিময়ে তারা কানতাকাজানোসের কাছে বিশাল সেনাবাহিনীর দাবি করে, কান্তাকাজানোস এই চুক্তিতে একমত হোন, উত্তরের এই বাহিনী সাগা নামক একজন কে উসমান কে হত্যা করার দায়িত্ব দেন, এবং সে তার ভয়ংকর বাহিনী নিয়ে ওসমান কে হত্যা করতে ফাদ তৈরী করে৷

উসমান বে ও ভয়ংকর উত্তর বাহিনী মাঝে লড়াই চলতে থাকে, উসমান বে তাদের হত্যা করেন, এবং তাদের প্রধান সাগা কেও হত্যা করেন, কিন্তু উসমান বে তাদের তরবারি ও কুড়াল দেখে বুঝতে পারছে না তার আসলে কোন বাহিনী এজন্য তাদের কুড়াল নিয়ে উসমান বে ইয়ানিসার দূর্গের দিকে রৌনা হোন,

কিন্তু উত্তর বাহিনীর মাঝে একজন জীবিত ছিলো, সে সাগার লাশ নিয়ে তাদের প্রধানের কাছে নিয়ে যান, তাদের ভয়ংকর বাহিনীর প্রধান তার ভাই সাগার লাশ দেখে প্রতিজ্ঞা করেন ১ জনের রক্তের বিনিময়ে উসমান বের ১০০ জনের রক্ত ঝড়াবে, আগামী পর্বেই হয়তো তারা কায়ী বসতীতে হামলা করে ফেলতে পারে। তবে দুঃখজনক হলো সম্রাটের প্রসাদে কনুর আল্প উসমান বের গুপ্তচর এটা কান্তাকাজানোস জেনে গেছে, কনুর আল্পের উপরে বিপদ আসতে পারে। পরিশেষে উসমান বে শক্রদের কুড়াল পর্যবেক্ষণ করে বুঝতে পেরেছে নতুন শক্র এগিয়ে আসছে, তাদেরও মোকাবিলা করতে হবে৷

কুরুলুস উসমান ভলিউম ১০০ বাংলা সাবটাইটেল

.

Click to Read in English

আরো দেখুন

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button