Maulana Jalaluddin Rumi Bangla Subtitles

Jalaluddin Rumi Episode 14 Bangla Subtitles

Jalaluddin Rumi episode 14 Bangla Subtitles

মাওলানা জালাল উদ্দিন রুমি একজন সুফি পন্ডিত এবং একজন আধ্যাতিক গুরু ছিলেন। ১৩ শ শতাব্দীরতে আনাতোলিয়ায়, মঙ্গলীয় হুমকি এবং অভ্যন্তরীণ অশান্তি ছড়িয়ে পড়ার সাথে সাথে রুমি একজন জ্ঞানী আধ্যাত্মিক ব্যক্তিত্ব, মানুষের ভয়কে প্রশমিত করতে আভির্ভূত হন। তার নিরবধি কথার যুক্তি এবং সহানুভূতিকে একত্রিত করে, পরিবর্তনের অনুপ্রেরনা দেয়।

বায়জো নয়ানের মঙ্গল বাহিনী এবং আনাতোলিয়ার সুলতানে গিয়াসেদ্দিনের নির্দেশে যুদ্ধ ঘোষনা দেয় , তখন বায়জো নয়ান তার পুত্র সুক্তায় ও ২ সহযোদ্ধাকে আনাতোলিয়ায় পাঠায় যোদ্ধের পূর্ববাশ পেতে যাতে বায়জো নয়ান যুদ্ধক্ষেত্রের স্থান নিজে নির্ধারণ করতে পারে।


কিন্তু বায়জো নয়ানের পুত্র সুক্তায় মাওলানা জালাল উদ্দিন রুমির সান্নিধ্য লাভ করে এবং ইসলাম ধর্ম গ্রহন করে।অপর দিকে আনাতোলিয়ার বিচারক সামসেত্তিন এফেন্দি যুদ্ধ নিয়ে অভ্যন্তরীণ ষড়যন্ত্র শুরু করে। এর যের ধরে তার নির্দেশে সুক্তায়কে নির্মম ভাবে হত্যা করে। সুলতানের নির্দেশে কমান্ডার ওমর আতাবেগ যুদ্ধে প্রস্তুতি শুরু করে দেয়। আর এই ঐতিহাসিক যু্দ্ধের অংশ হতে আর্তুগ্রুল গাজীও তার বিশাল সেনা বাহিনী নিয়ে আনাতোলিয়ায় আসে। যোদ্ধের প্রস্তুতির পর মঙ্গলদের সাথে যোদ্ধে নামে। MORE

Watch English Subtitles

মাওলানা জালাল উদ্দিন রুমি ১৪ বাংলা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button