Kurulus Osman Bangla

Kurulus Osman 113 Bangla

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

রিভিউঃ

ওসমান বে সুলতান মেসুতকে দুর্গে নিয়ে আসে, কিন্তু ইসমিহান সুলতানা তার সিদ্ধান্ত পরিবর্তন করে না। ওসমান বে শেখ ও বালাকে বাঁচায়। ওসমান বে’র গুপ্তচররা উপস্থিত হয় এবং ইসমিহান সুলতানার দিকে তীর মারে। ওসমান বে বলে যে ইসমিহান সুলতানা কে এবং যারা তাকে সমর্থন করে তারা শীঘ্রই আফসোস করবে। ইসমিহান সুলতানা ওলোফকে ডাকে আর বলে যে সে ওসমান বে’কে হত্যা করবে।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

ওসমান বে বলে যে তিনি কখনই হাল ছেড়ে দেবে না এবং ইসমিহান সুলতানা দুর্গ ছেড়ে যাওয়ার অনুমতি চায়। ইসমিহান সুলতানা বলে, ওসমান বে কোথাও যাবেন না। কান্তাকুজানোস সাথে একত্রে, সুলতান অবশেষে দুর্গে আসে এবং সবাইকে থামিয়ে দেয়। কুমরাল আবদাল শহরের মানুষকে সুস্থ করার জন্য কিছু ওষুধ তৈরি করে, কিন্তু সফল হয় না। মালহুন হাতুন বলে যে তিনি বিষের উত্স খুঁজে বের করবে এবং সৈন্যদের মার্তার দোকানে তল্লাশি করতে বলে। সুলতান তার সৈন্যদের থামিয়ে আল্পদের বন্দি করার আদেশ দেয়।

ওসমান বে আল্পদের বন্দি করার অনুমতি দেয়। সুলতান বলে যে শেখ মুক্ত হবে এবং ওসমান বে’কে অন্ধকূপে যেতে বলে। ওসমান বে বলে, তিনি নির্দোষ। কান্তাকুজানোস বলে যে ওসমান বে বাইজান্টিয়ামের বিরুদ্ধে অনেক অপরাধ করেছে এবং তাকে তার নিজের আদালতে নিয়ে যেতে চায়। সুলতান তৎক্ষণাৎ কান্তাকুজানোসের প্রস্তাব প্রত্যাখ্যান করে এবং বলেন যে তিনি সেলজুক আদালতে ওসমান বে’র বিচার করবে।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

ওসমান বে তার স্ত্রীকে নিয়ে অন্ধকূপের দিকে হাঁটতে শুরু করে আর কোন ঝামেলা না করে। যখন ইসমিহান সুলতানা ভিতরে প্রবেশ করে, বিঙ্গি হাতুন এসে চিৎকার শুরু করে। ইসমিহান সুলতানা বলে যে তিনি বিঙ্গি হাতুনের সাথে ব্যক্তিগতভাবে কথা বলতে চায়। আয়েশা হাতুষ বলে, মার্তার দোকানে তিনি কিছুই খুঁজে পাননি। বিঙ্গি হাতুন ইসমিহান সুলতানার উপর রাগ করতে শুরু করে এবং তাকে জিজ্ঞাসা করে যে কেন সে ওলোফকে নিয়ে এসেছিল। ইসমিহান সুলতানা বলে যে সে ওলোফকে নিয়ন্ত্রণ করে এবং ওসমান বে’কে হত্যা করতে তাকে ব্যবহার করবে। বিঙ্গি কিছুটা শান্ত হয় এবং বলে যে সে কিছুক্ষণ অপেক্ষা করবে।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

বালা হাতুন কে নিয়ে অন্ধকূপে যাওয়ার সময় ওসমান বে বায়ন্দির বে’কে দেখতে পায়। বায়িন্দর বলে, ওসমান বে সবসময় ভুল কাজ করে। ওসমান বে বলে যে তিনি কখনই সঠিক পথ ছাড়েননি, তবে বায়ন্দির বে শীঘ্রই হেরে যাবে। কান্তাকুজানোস জঙ্গলে যায় এবং ওলোফকে তার পরিকল্পনা ব্যাখ্যা করতে শুরু করে। ওলোফ বলে সম্রাটকে অবশ্যই মরতে হবে, কিন্তু কান্তাকুজানোসকে রাজি করাতে পারে না। কান্তাকুজানোস বলে যে তিনি পবিত্র ক্রুশ দখল করার জন্য ওসমান বে’কে অপহরণ করবে।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

ইসমিহান সুলতানা কিছুক্ষণ পর জঙ্গলে আসে। সুলতান শেখের সাথে কথা বলতে শুরু করে এবং তার মা যা করেছে তার জন্য তার কাছে ক্ষমা চায়। সুলতান শেখকে প্রাসাদে থাকতে বলে এবং বলে যে তিনি আলাউদ্দিন বে’কে কোনিয়ায় নিয়ে যাবে। শেখ সুলতানের প্রস্তাব প্রত্যাখ্যান করে এবং বলেন যে আলাউদ্দিন বে’কে ওসমান বে’র অনুমতি ছাড়া কোথাও যেতে দিতে পারবে না। শেখ প্রাসাদ ছেড়ে চলে যাওয়ার পরে, উজির কথা বলতে শুরু করে এবং বলে যে সেও দোষী। সুলতান বলে যে তিনি এই মুহূর্তে শেখের সাথে কিছু করবে না যাতে সীমান্তে তুর্কিরা ক্রুদ্ধ না হয়। ওসমান বে অন্ধকূপে দীর্ঘ সময় দোয়া এবং নামাজ পড়ে এবং আল্লাহর কাছে আবার সাহায্য চায়।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

ওসমান বে বলে, ইসমিহান সুলতানার আরেকটি পরিকল্পনা আছে। পরে, একজন সৈন্য অন্ধকূপে এসে বলে যে সুলতান ওসমান ডেকেছছ। কান্তাকুজানোস বলে যে সুলতানের সিদ্ধান্ত ভুল ছিল এবং তাকে ওসমান বে’কে অপহরণ করতে হবে। ইসমিহান সুলতানা কান্তাকুজানোসকে শান্ত করে এবং বলে যে সে তাকে সাহায্য করবে। কান্তাকুজানোস রাতে ওলোফের সাথে প্রাসাদে প্রবেশ করতে সম্মত হয়। সুলতান বলে যে ওসমান বে’র অপরাধ সবাই জানে এবং আদালত তাকে হত্যা করবে।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

ওসমান বে বলে যে কোনিয়া দুর্বল হয়ে পড়ছে এবং সুলতান কেবল সত্য লুকানোর চেষ্টা করছে। সুলতান বলে, ওসমান বে’র মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার পর তিনি আলাউদ্দিন বে’কে কোনিয়ায় নিয়ে যাবে। ওসমান বে তৎক্ষণাৎ সুলতানের কাছে আপত্তি জানায় এবং বলে যে কেউ জোর করে আলাউদ্দিন বে’কে নিতে পারে না। শেখ শহরে ফিরে এসে দুর্গে কী ঘটেছিল তা মালহুন হাতুন কে জানায়। মালহুন হাতুন তার ছেলেদের শহর রক্ষা করতে বলে এবং বলে যে সে ওসমান বে’কে বাঁচানোর জন্য একটি পরিকল্পনা করবে।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

ইশমিহান সুলতানার সাথে কথা বলতে যায় এবং বলে যে তিনি যা করেছে তা খুব সঠিক। কিছুক্ষণ পরে, মালহুন হাতুন আসে এবং বলে যে সে তার স্বামীর অবস্থা সম্পর্কে জানতে চায়। কান্তাকুজানোস ওলোফের সাথে দুর্গে প্রবেশ করে এবং অন্ধকূপের দিকে অগ্রসর হতে শুরু করে। ইসমিহান সুলতানা বলে, মালহুন হাতুন ও দোষী। মালহুন হাতুন সমস্ত অভিযোগের বিরোধিতা করে কিন্তু ওসমান বে সম্পর্কে কিছুই জানতে পারে না।

আলচিচেক হাতুন গোপনে অন্ধকূপে যায় এবং আকতেমুরকে বাঁচায়। এরপর আকতেমুর তার বন্ধুদের বাঁচাতে যায়। চেরকুতাই এবং বোরানও দুর্গের মধ্যে প্রবেশ করতে সক্ষম হয়। কান্তাকুজানোস বালা হাতুন কে ধরে বলে যে তিনি ওসমান বে’কে দুর্গ থেকে বের করে দেবে। আকতেমুর আল্প অন্ধকূপে কাউকে দেখতে পায় না এবং বুঝতে পারে যে কেউ ইতিমধ্যে ওসমান বে’কে অপহরণ করেছে। কুমরাল আবদাল মার্তা অনুসরণ করে গুদামে যায় এবং রোগের উৎস খুঁজে পায়।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

ইসমিহান সুলতানা বায়ন্দির বে’কে নিয়ে অন্ধকূপে চলে যায়। বিঙ্গি বলে যে ওসমান বে পালিয়ে গেছে এবং তাকে খুঁজতে পদক্ষেপ নিয়। ইসমিহান সুলতানা সবাইকে থামিয়ে বলে যে কান্তাকুজানোস ওসমান বে’কে অপহরণ করেছে। ইসমিহান সুলতানা বলে, সবাই ভাববে ওসমান একা পালিয়ে গেছে এবং তাকে বিদ্রোহী হিসেবে ঘোষণা করা হবে। মালহুন হাতুন বলে যে সে শীঘ্রই ওসমান বে’কে খুঁজে পাবে। কান্তাকুজানোস ওসমান বে’কে ক্রুশ কোথায় আছে তা বলতে বলে, নইলে বালা হাতুন মারা যাবে।

ফ্রিগ বালা হাতুন কে নির্যাতন করতে শুরু করে, কিন্তু ওসমান বে কথা বলে না। কান্তকুজানোস অবশেষে ওসমান বে’কে রাজি করায় এবং পবিত্র ক্রুশের অবস্থান জানতে পারে। কান্তাকুজানোস গুহা থেকে বেরিয়ে আসার পরে, ওসমান বে ওলোফকে নিষ্ক্রিয় করে এবং তার স্ত্রীকে নিয়ে পালাতে শুরু করে। সুলতান জানতে পারে যে ওসমান বে অন্ধকূপে সৈন্যদের হত্যা করেছে এবং গোপনে পালিয়ে গিয়েছে। ইসমিহান সুলতানা শহরে যায় এবং মালহুন হাতুন কে বসতিতে ফিরে যেতে বলে। মালহুন হাতুন বুঝতে পারে যে তার আর কোন পথ নেই এবং তার পরিবারের সাথে বসতিতে যায়।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

তুরগুত বে ওসমান বে’র ছেলেদের সাথে সুলতান মেসুতকে রক্ষা করে। ওলোফ ওসমান বে’কে অনুসরণ করতে শুরু করে, কিন্তু তাকে ধরতে পারে না। কান্তাকুজানোস ওসমান বে’র কথায় সেখানে যায় এবং সেখানে রাখালের সাথে কথা বলতে শুরু করে। ওসমান বে’র সৈন্যরা প্রথমে ওলোফ এবং পরে কান্তাকুজানোস আক্রমণ করে। ওসমান বে কান্তকুজেনোসকে থামিয়ে বলে যে তিনি আফসোস করে। কান্তাকুজানোস বলে যে বাইজেন্টাইন সৈন্যরা তুর্কিদের আনাতোলিয়া থেকে বের করে দেবে।

Watch Urdu subtitles

Watch English Subtitles

ওসমান বে বলে যে তিনি সর্বত্র ইসলামের পতাকা ছড়িয়ে দেবে এবং কান্তকুজানোসকে হত্যা করে। যখন ইসমিহান সুলতানা মনে করে যে ওসমান বে মারা গেছে, তখন তিনি জানতে পারেন যে কান্তাকোজানোস মারা গেছে। ওসমান বে অবশেষে বসতিতে যায় এবং তার পরিবারের সাথে পুনরায় মিলিত হয়। তুরগুত বে ওসমান বে’র কাছে ক্ষমা চায় তিনি যা করেছে তার জন্য এবং বলে যে তিনি আর কোনও ভুল করবে না।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

কুমরাল আবদাল কোনুরকে প্রতিষেধক দেয়। ওলোফ বলে যে ওসমান বে’কে হত্যা করার জন্য সে অন্য কারও কাছ থেকে সহায়তা পাবে। ইসমিহান সুলতানা একটি নতুন পরিকল্পনা করে এবং বলে যে সে এখন ওসমান বে’কে সমর্থন করবে। ওসমান বে সেই রাতে তার পরিবারের সাথে খাওয়া শুরু করে এবং বলে যে তিনি শীঘ্রই একটি রাষ্ট্র প্রতিষ্ঠা করবে।

Kurulus Osman Episode 113 Bangla Subtitles

Server-1

Server-2

Facebook Link

Telegram link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button