Kurulus Osman Bangla

Kurulus Osman 122 Bangla

Kurulus Osman Episode 122 Bangla Subtitles

পর্বটি শুরু হয় ইসলামের মহান একটি গুনের বাস্তব প্রয়োগের মাধ্যমে। ইনেশিহার আক্রমণকারী সকল মঙ্গোলদের হত্যা করার পর কিছু সৈন্য আত্মসমর্পণ করে৷ তাদের যখন ওসমান বের সৈন্যরা নিয়ে আসছিল তখন তারা তাদের সাথে কিছুটা খারাপ ব্যবহার করছিল। ওসমান বে সাথে সাথে তাদের কে এই রকম ব্যবহার করতে নিষেধ করলেন। তাদের সাথে উত্তম ব্যবহার করতে আদেশ দিলেন।

তাদের ক্ষথ স্থানের পরিচর্যা করতে নির্দেশ দেন। মুক্তিপনের বিনিময়ে তাদের মুক্তির ঘোষণাও দিয়ে রাখেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো যদি তাদের মধ্যে কেউ ইসলামের পথে আসতে চায় তাদের জন্য সেই সুযোগ ও রাখেন ওসমান বে। আর এটাই ইসলামের সুমহান নীতি ও আদর্শ। ইসলাম বন্দীদের সাথেও উত্তম ব্যবহারের নির্দেশ দিয়েছে।

Kurulus Osman Episode 122 Bangla Subtitles

তারপর বায়সুঙ্গুর আল্প আসে ওসমান বের কাছে। সে জানায় যে আকতেমুর বে বেঙ্গী হাতুন এর বসতির প্রধানেট আসনে বসেছে। এই খবরটি শুনে ওসমান বে কিছু রাগান্বিত গলায় জরুরি সভা ডাকেন। সেখানে আকতেমুর কে ও হাজির হতে নির্দেশ দেন। আকতেমুর বের কাছে সেই খবর পৌছানো হলে সে সভায় যোগ দিতে ইনেশিহারে আসে। দিওয়ানে জনগনের খোজ খবর জানতে চায় ওসমান বে।

এর জবাবে সকল বেগন কিছু কিছু সমস্যা তুলে ধরে ওসমান বের সামনে। আকতেমুর বেকে প্রশ্ন করা হলে সে চুপ থাকে কারন তার তো কোন খবর জানা নাই। তাই সে ওসমান বের প্রশ্নের জবাবে মাথানিচু করে থাকে তখন সে তাকে সভা থেকে বের হয়ে যেতে বলে।এভাবে সকলের সামনে আকতেমুর কে অপমান করে সভাথেকে বের করে দেয়া হয়। কিন্তু এর পিছনে ওসমান বের আরো একটি গোপন উদ্দেশ্য ছিল।

Kurulus Osman Episode 122 Bangla Subtitles


আর সেটা হলো যখন নাইমান তার সম্পূর্ণ বাহিনী নিয়ে ওসমান বের সাথে যুদ্ধ শুরু করবে তখন মারমারাজিক দূর্গ বিজয় করা। আর এই জন্য সকলের সামনে এই ব্যবহার করলো যাতে নাইমানের কাছে খবর পৌছে যায় যে আকতেমুর কে ওসমান বে দিওয়ান ও পরিবার থেকে বের করে দিয়েছে। ইসমিহান সুলতান ও বালা হাতুন সুলতান আলাউদ্দিনের কাছে গিয়ে মঙ্গোলবাহিনীর সকল তথ্য জানিয়ে দেয়। এতে করে সুলতান আলাউদ্দিন উজির সাবসির মথা কেটে ফেলে। এরপর ওসমান বের বিভিন্ন পদক্ষেপের বিষয়ে সুলতান আলাউদ্দিন কে অভিহিত করে বালা হাতুন।

বালা হাতুন সুলতান আলাউদ্দিন এর সহযোগীতা এবং তার সমর্থন চায়। সুলতান আলাউদ্দিন ওসমান বেট পক্ষে তার সমর্থন পুনঃব্যক্ত করেন।

Kurulus Osman Episode 122 Bangla Subtitles

ওসমান বে মালহুন হাতুনকে সাথে নিয়ে বাজার পরিদর্শনে বাহির হন। সেখানে জনগনের দূর্দশা নিচের চোখে দেখতে পান। এর মধ্যে একজন দোকানদারের সাথে তার কথা হয়। তাকে তার ভালো লেগে যায়। আর তখন সেই দোকানদার ওসমান বে এবং মালহুন হাতুন কে ইফতারির দাওয়াত দেন। ওসমান বে ও মালহুন হাতুন সেই বনিকের দাওয়াত কবুল করে। এদিকে সেই বনিকের একটি ছোট ছেলে ছিল।

যে খুবই বুদ্ধিমান ও চালক। সে ওসমান বেকে চিনতে পারে। কারন সে কিছু দিন আগে তাকে দেখেছিল। এই কথা সে নিজের মধ্যে গোপন রাখে৷ ওসমান বে ও মালহুন হাতুন যখন তাদের বাড়িতে প্রবেশ করে তখন সেই ছোট ছেলেটি ওসমান বের কাছে এসে তাকে বলে আপনি তো ওসমান বে৷ আমি আপনাকে চিনি।

তখন ওসমান বে তাকে আদর করে মাথায় হাত বুলিয়ে দেয়। তাকে ওসমান বে প্রশ্ন করে সে কি এই কথা তার বাবা মা কে বলেছে। জবাবে ছোট বাচ্চা টি বললো না সে এখনো তার পরিবার কে বলে নাই।

এদিকে মারমারাজিকে নায়মান বিশেষ প্রার্থনা শুরু করে। কারন তার মোহর আগামীকাল আসবে। আর এই মোহরের শক্তিতে তার অনুগামী হবে সকল মঙ্গোল বাহিনী। তখন সে ওসমান নামক তুর্কীকে ধ্বংস করে দিবে।

তুরগুত বে তালাই এর কাছে মোহরটি আনতে যায়। তুরগুত বে যখন মোহর আনতে যায় তখন তাকে একা যেতে বলে। কিন্তু তুরগুত বে সেখানে একা প্রবেশ করবে না বলে জানিয়ে দেয়। তখন মঙ্গল কমান্ডার তার সাথে কিছু সময় বাকবিতন্ডায় লিপ্ত হয়। কিন্তু শেষে তুরগুত বে তার সকল আল্পদের নিয়েই তালাই এর কাছে পৌছায়। কিন্তু তালাই এর কাছে আগেই চিঠি পাঠিয়ে জানিয়ে দেয় নাইমান।

Kurulus Osman Episode 122 Bangla Subtitles

কেমন হবে বনিকের চেহারা কেমন তার শরীর। তাই তুরগুত বে তাকে আর কোন সুযোগ না দিয়ে তাকে হত্যা করে। এদিকে বাইন্দার বেকে একটি গাছের সাথে বন্দী করে রেখে যায়। কিন্তু আল্পদের দূর্বলতার সুযোগে বাইন্দার বে সেখান থেকে চলে যেতে সক্ষম হয়।

এদিকে আকতেমুর কে দিওয়ান সভা থেকে বের করে দেয়ার পরে সে এই কথাটি বেঙ্গী হাতুন কে জানায়। বেঙ্গী হাতুন আকতেমুরকে সাহস দিয়ে তাকে তার পদে অবিচল কাজ করে যেতে সমর্থন করবে বলে জানিয়ে দেয়।

আকতেমুর কে মারমারাজিকে আক্রমণ করতে অনুরোধ করে বেঙ্গী হাতুন। তখন আকতেমুর ও সেই কথায় একমত পোষণ করে৷
এদিকে চেরকুতাই ও ওলগেন হাতুন এর মায়ের সাথে যে মজার দৃশ্য চলছে সেটা এই পর্বেও বিদ্যমান ছিল। এই পর্বে ওলগেন হাতুন এর মা চেরকুতাই এর কাছে একটি সাহায্য চায়। আর সেটা হলো ওলগেন হাতুন এর জন্য একটি সুন্দর বুদ্ধিমান ছেলে যাকে সে তার মেয়ের জামাই বানাবে। একথা শুনে চেরকুতাই সত্যি ই কিছুটা চমকে যান।

Kurulus Osman Episode 122 Bangla Subtitles

ওসমান বে ও নাইমানের বাহিনীর মধ্যে একটি বিশাল যুদ্ধ শুরু হয়। সেই যুদ্ধের শর্তে ওসমান বেকে নাইমান বলে যদি ওসমান বে হেরে যায় তাহলে সকলে নাইমানের অনুসরণ করবে। আর নাইমান হেরে গেলে সে ওসমান বের এলাকা ছেড়ে চলে যাবে৷ একটি মাঠে প্রথমে ওসমান বের কোনুর আল্পের সাথে মঙ্গোল বাহিনীর এক কমান্ডারের একক যুদ্ধ হয় সেখানে কনুর আল্প জিতে যায়

এরপর তুরান আল্পের সাথে মঙ্গোল বাহিনীর আরেক কমান্ডারের একক যুদ্ধ হয় সেখানে তুরান আল্প জিতে যায়। সর্বশেষ বায়রাম বের সাথে আরেক মঙ্গোল কমান্ডারের একক যুদ্ধ হয়। সেখানে বায়রাম বে শহীদ হন৷ সেই সাথে মঙ্গোল কমান্ডার ও নিহত হয়। এরপর শুরু হয় ওসমান বে এবং নাইমানের মধ্যে একক যুদ্ধ। আর এই দৃশ্যের মধ্যে দিয়ে এই পর্বের সমাপ্তি হয়।

Kurulus Osman Episode 122 Bangla Subtitles

Player 1

Player 2

Player 3

Telegram link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button