Barbaroslar Bangla

Barbaroslar Episode 25 Bangla Subtitles.Its free | Onubad Media

 

Barbaroslar Episode 25 Bangla Subtitles.Its free Onubad Media

Barbaroslar 25 Bangla Subtitles. Its free Onubad Media

 

স্বেচ্ছাসেবক, প্রায়শই বংশোদ্ভূত জ্যানিসারী, দাসদের তুলনায় বেশি দক্ষ (এবং স্বাভাবিকভাবে অনেক বেশি বিশ্বস্ত) হিসাবে বিবেচিত হত, যারা প্রথম উপলব্ধ সুযোগে বিদ্রোহ করবে বলে আশা করা যেতে পারে। ওয়ারে আপনার নিজের জাতিকে নিয়োগ করার আরেকটি বড় সুবিধা হল যে, যখন যুদ্ধ শুরু হয়, তখন তারা নিজেরাও যুদ্ধ বাহিনীর অংশ হয়ে যায়। barbaroslar episode 25 bangla subtitles watch now

বৃহৎ খ্রিস্টান গ্যালিতে, অন্যদিকে, অরসম্যানরা অপ্রয়োজনীয় ছিল – প্রকৃতপক্ষে একটি বিপজ্জনক দায় – এই মুহূর্তে যে একটি বাগদান আসলে শুরু হয়েছিল। তাই বারবারোসাসের গৃহীত ব্যবস্থায় পরিচালিত একটি তুর্কি গ্যালিট ইউরোপীয় গ্যালির আকারের অর্ধেক হতে পারে, তবে তার প্রতিটি মানুষ হবে একজন যোদ্ধা মানুষ, এবং তার প্রতিটি মানুষ হবে একজন তুর্কি বা সহকর্মী মুসলমান, যার জন্য আগ্রহী। Onubad Media

Barbaroslar Episode 25 Bangla Subtitles.Its free
Barbaroslar Episode 25 Bangla Subtitles.Its free

যুদ্ধ। এই প্রথম দিকে আরুজের কৌশলটি ছিল দাসদের দ্বারা পরিচালিত একটি বড় গ্যালিকে, তার সাথে সংগতি রেখে, যুদ্ধ করার জন্য এবং পুরষ্কার নিশ্চিত করার জন্য বেশ কয়েকটি গ্যালিটদের উপর নির্ভর করে। গ্যালি একটি “বীমা নীতি” ছিল, যদি তার নিজের আকারের একটি যুদ্ধ জাহাজ সম্মুখীন হতে পারে হাতের কাছে রাখা হয়.

আমাদের নিজস্ব শতাব্দীতে শত্রুশিপের বিরুদ্ধে কাজ করার এই পদ্ধতিটিকে ভারী ক্রুজারের সাথে ডেস্ট্রয়ারের একটি ফ্লোটিলা থাকার সাথে তুলনা করা যেতে পারে, পরবর্তীতে প্রয়োজনে কল করা হচ্ছে, তবে অন্যথায় প্রায় সমস্ত কাজ ডেস্ট্রয়ারদের দ্বারা করা হচ্ছে। এর প্রমাণ হিসাবে আমরা দেখুন যে অরুজ এখন “গ্যালিট এবং একটি গ্যালি উভয়কে সশস্ত্র করে দিয়েছে।”

শীতের আগমনের আগে দ্রুত তিউনিস ত্যাগ করে সমুদ্রের জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছিল “তিনি সিসিলি এবং ক্যালাব্রিয়ার উপকূল ঘেঁষেছিলেন, বেশ কয়েকটি জাহাজ এবং যথেষ্ট সংখ্যক ক্রীতদাস নিয়েছিলেন …” প্রাচীন বিশ্বের মতো, পালতোলা ঋতু ছিল অত্যন্ত সীমিত, এবং প্রথমবারের মতো বণিক ও যুদ্ধজাহাজ উভয়েরই খারাপ আবহাওয়ার চিহ্ন বসন্ত (সাধারণত মে মাস) অবধি রাখা হয়েছিল,

Barbaroslar Episode 25 Bangla Subtitles.Its free
Barbaroslar Episode 25 Bangla Subtitles.Its free

যখন সেগুলি আবার চালু করা হয়েছিল। টিউনিজমস্ট বন্দর থেকে এই প্রথম বছরের অভিযানের বিস্ময়কর সাফল্য ভাইদের জন্য উত্সাহিত করার চেয়ে বেশি ছিল। সুলতান কিন্তু তুর্কি যুদ্ধজাহাজের পশ্চিম ভূমধ্যসাগরের জলে এই আকস্মিক আগমন ইউরোপের দরবারে অলক্ষ্যে চলে যাবে বলে আশা করা যায় না। the.Barbaroslar Episode 25 English Subtitles

বহু বছর ধরে প্রথমবারের মতো এই জাহাজ বিপর্যয়ের খবর ইউরোপীয় শক্তিগুলোকে কিছু সমন্বিত পদক্ষেপের পরামর্শ দিতে শুরু করে। নিতে হতে পারে। কিন্তু সেরকম কোনো সম্মিলিত প্রচেষ্টার জন্য সময়টা উপযুক্ত ছিল না। যে সব দেশ ও জাতি সবেমাত্র জাতীয়তাবাদের পথে যাত্রা শুরু করেছিল তারা একটি সাধারণ শত্রুর বিরুদ্ধে সমন্বয় করতে সক্ষম হওয়ার সম্ভাবনা কম ছিল। পরবর্তী বছরগুলিতে বারবারোসাসের অসাধারণ সাফল্য মূলত এই সত্যের দ্বারা প্রচারিত হয়েছিল যে “বিভক্ত ঘর নিজের বিরুদ্ধে দাঁড়াতে পারে না।” এটি এমন একটি শিক্ষা যা, এমনকি চার শতাব্দী পরেও, ইউরোপের জাতিগুলি এখনও শিখেনি।

volunteers, often janissaries by origin, were regarded as more efficient (andnaturally far more trustworthy) than slaves, who might be expected to mutiny atthe first available opportunity.

Another great advantage in employing your ownrace at the oar was the fact that, when battle commenced, the oarsmenthemselves became part of the fighting force. In the large Christian galleys, onthe other hand, the oarsmen were redundant—indeed a dangerous liability—themoment that an engagement actually started.

Barbaroslar Episode 25 English Subtitles. its free
Barbaroslar Episode 25 English Subtitles. its free

A Turkish galleot, therefore,manned on the system adopted by the Barbarossas, might be half the size of aEuropean galley, but every man in her would be a fighting man, and every manin her would be a Turk, or fellow Moslem, eager for battle.Aruj’s technique in these early years seems to have been to keep one largegalley, manned by slaves, in company with him, while relying upon a number ofgalleots to do the fighting and secure the prizes.

The galley was something of an“insurance policy,” kept at hand in case a fighting vessel of her own size mightbe encountered. In our own century this method of operating against enemy shipping might be compared to having a flotilla of destroyers in company with aheavy cruiser, the latter being on call if need be, but otherwise nearly all the work being done by the destroyers.

 

 

 

 

20 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button