Watch Alparslan Buyuk Seljuklu Bangla subtitles

Alparslan Buyuk Seljuklu Bangla subtitles

আল্প আরসালান বুয়ুক সেলজুক বাংলা সাবটাইটেল

জনপ্রিয় তুর্কী ঐতিহাসিক ড্রামা সিরিজ আল্পআর্সালান বুয়ুক সেলজুক বাংলা সাবটাইটেল সকল পর্ব ফুল এইসডি। আল্প আর্সালান বুয়ুক সেলজুক ফ্রি ডাউনলোড করুন। Watch Alparslan Buyuk Selcuklu Bangla Subtitles.

 

জনপ্রিয় ঐতিহাসিক এ্যাকশন ড্রামা সিরিজ আল্প আর্সালান বুয়ুক সেলজুক তুরস্কের সরকারি টিভি চ্যানেল TRT1 থেকে সম্প্রচারিত হয়। সিরিজটি প্রতি সোমবার রাতে সম্প্রচার করা হয়। ঐতিহাসিক এ সিরিজটি TRT 1 এ ২০০৯-২০০২ সালে প্রচারিত উয়ানিশ বুয়ুক সেলজুকের প্রিকুয়াল। আল্প আর্সালান বুয়ুক সেলজুক এবং উয়ানিশ বুয়ুক দুটো সিরিজই মধ্য যুগের মুসলমানদের বীরত্বের ঐতিহাসিক পটভূমি নিয়ে নির্মান করা হয়েছে।

২৭ পর্বের উয়ানিশ বুয়ুক সেলজুক সিরিজ সমাপ্ত হওয়ার পর ঘোষনা উয়ানিশ বুয়ুক সেলজুকলু সিরিজ নির্মানের। তারই ধারাবাহিকতায় ২০২১ সালের মাঝামাঝি পর্দায় ওঠে জনপ্রিয় ঐতিহাসিক এ্যাকশন সিরিজ আল্প আর্সালান বুয়ুক সেলচুকলু। ব্যাপক জনপ্রিয় এ সিরিজ বিভিন্ন ভাষায় সাবটাইটেল এবং ডাবিং করা হয়।

আপনারা জানেন ‘অনুবাদ মিডিয়া’ আল্প আর্সালান বুয়ুক সেলজুক বাংলা সাবটাইটেল প্রচার করে আসছে। প্রতি মঙ্গলবার সকাল ৮ টার ভিতর আমাদের ওয়েব সাইটে  সিরিজটার বাংলা সাবটাইটেল পেয়ে যাবেন।

 

Watch Alparslan Buyuk selcuklu season 1,2 with bangla subtitles.

আল্প আরসালান বুয়ুক সেলজুক সিজন-২ বাংলা সাবটাইটেল

Facebook
Email
WhatsApp
Telegram

আরো দেখুন

Previous
Next

সিজন ১ সংক্ষিপ্ত আলোচনা

 

তিন মাসের একটা বিড়তির পর আল্প আর্সালান বুয়ুক সেলজুক সিজন ২ পর্দায় উঠছে। আল্প আর্সালান বুয়ুক সেলজুক সিরিজটা মুলত উয়ানিশ বুয়ুক সেলজুক সিরিজের প্রিকুয়াল। উয়ানিশ বুয়ুক সেলজুকের অভিনয় করা কেন্দ্রীয় চরিত্র সুলতান মেলেকশাহ এর পিতা হল সুলতান আল্প আর্সালান।

আল্প আর্সালান বুয়ুক সেলজুক সিজন ১ শুরু হয় ২০২১ সালের শেষ নাগাদ। ১ম সিজনে ২৭ টা পর্ব প্রচারিত হয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করছিল এ সিরিজ।

আল্প আর্সালান বুয়ুক সেলজুকের প্রধান চরিত্র হল আল্প আরসালান। তিনি খোরাসানের শাসক সাহসী চারি বের পুত্র এবং সুলতান তুঘরুল বের ভাতিজা। আল্প আরসালান সিজন ১ এর শেষ পর্বে ভাসপুরাকান দুর্গ জয় কারার মাধ্যমের সিজন সমাপ্ত হয়।

আল্প আরসালানের কেন্দ্রীয় নায়িকা চরিত্রে অভিনয় করেছেন আকচা হাতুন। তিনি ভাসপুরাকান দূর্গে গুপ্তচর হিসাবে ছিলেন। সিজন শেষের দিকে তিনি ধরা পরেন এবং বন্দী হন। তিনি নারী চরিত্রগুলোর মাঝে অন্যতম সাহসী ছিলেন। বন্দী হওয়ার পর তাকে উদ্ধার করা গেলেও তিনি ভাসপুরাকান দূর্গ জয় করার পর অহত হন এবং মৃত্যুবরন করেন।

আল্প আরসালান সিজন ১ এর চরিত্রগুলোর মাঝে অন্যতম চরিত্র হল নিজামুল মুলক। তিনি আল্প আরসালানের শিক্ষক এবং আকচা হাতুনের পিতা ছিলেন। আল্প আর্সালানের সাথে বিভিন্ন যুদ্ধে তিনি তার বীরত্বের পরিচয় দেন। তিনি যেমন একজন বীর যোদ্ধা তেমন একজন দায়িত্বশীল পিতা।

আল্প আর্সালান সিজন ১ এ সুলতান হিসাবে অভিনয় করেছেন তুঘরুল বে। তৎকালীন সময়ে মুসলমানদের অধিকার আদায় এবং শৃঙ্খলা বজায় রাখতে সুলতান তুঘরুল বের গুরুত্ব ছিল অপরিহার্য। সুলতান তুঘরুলের কোন সন্তান ছিল না। তিনি তার পরবর্তি সুলতান হিসাবে আল্প আর্সালানের নাম ঘোষনা করেন। তিনি বিভিন্ন যুদ্ধে আল্প আরসালান সহ তার যোদ্ধাদের নির্দেশ প্রদান করতেন। তার সাহসীকতার কথা ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে।

আল্প আর্সালান বুয়ুক সেলজুক সিজন ১ এর অন্যতম সাহসী চরিত্র ছিল আল্প আর্সালানের পিতা খোরাসানের শাসক চাগরী বে। চাগরী বের বীরত্বের কথা বিভিন্ন বই পুস্তাকে লিপিবদ্ধ রয়েছে। চাগরী বের ২ সন্তান এবং ১ মেয়ে ছিল। তিনি তার ছেলে সুলাইমান এবং আল্প আর্সালানের জন্য যেমন আদর্শবাদ পিতা ছিলেন তেমন একজন পরামর্শদাতা, যোদ্ধা, এবং বন্ধু ছিলেন।

ইব্রাহীম ইনাল বের চরিত্রটা বেশ লক্ষনীয় ছিল আল্প আর্সালান সিজন ১ এ। তিনি ছিলেন চাগরী বে এবং সুলতান তুঘরুল বের ছোট ভাই। তার চরিত্রে কিছুটা হিংসুক এবং এক ঘেয়ামী ফুটে উঠেছে। সে মুলত নিজেকে পরবর্তি সুলতান মনে করতো। সে মনে প্রানে চাইতো কিভাবে অন্যদের পিছনে ফেলে সুলতান হওয়া যায়। তিনি আল্প আর্সালানের বীরত্বে হিংসাত্বক মনোভাব পোষন করতো এবং মনে প্রানে আল্প আর্সালানের ব্যার্থতা কামনা করতো। সে সর্বদা যুদ্ধের নেতৃত্ব নিজের করে নেওয়া বিভিন্ন কৌশল অবলম্বন করতো।

সিজন ১ এ যেসকল চরিত্র ফুটে উঠেছে তার ভিতর অন্যতম সাহসীক চরিত্র ছিল আলপাগুত। তিনি আকিনে আনার ছেলে যে ছোট বেলা হারিয়ে যায়। আলপাগুতকে ভাসপুরাকান দূর্গে গুপ্তচরবৃত্তি করতে দেখা যায়। তিনি ছিলেন মুসলমানদের গুপ্তচর। টেকফুরদের সকল পরিকল্পনা তিনি আল্প আরসালানকে জানাতেন যেটা ভাসপুরাকান দূর্গ জয় সহ সকল যুদ্ধের অন্যতম কৌশল ছিল। সিজন ১ এর শেষ পর্বে আল্পপাগুতকে অহত অবস্থায় দেখা যায়। সকলে ধারনা করেছিল, আলপাগুত নিহত হয়েছে। তবে আল্প আর্সালান সিজন ২ এর ট্রেইলারে দেখা যায় তিনি জিবিত। তারমনে পরিচালক তাকে দিয়ে বড় কোন রোল প্লে করতে যাচ্ছে।

অন্যদিকে এ সিরিজর প্রথম সিজনে নেভিটিভ চরিত্রে যারা অভিনয় করেছে, ভাসপুরাকানের টেকফুর সহ অন্যান্য যারা ছিলেন তারা কেউই ভয়ংকর কোন রুপ দেখাতে পারে নি। সিজনের শেষের দিকে লিপাতের ২ ভাই কিছু ভয় সৃষ্টি করলেও পুরো সিরিজ জুরে কেকাভমনোসের অভিনয় ছিল হাস্যকর।

জেনারেল দুকাস কিছুটা ভয় সৃষ্টি করলেও সেটা বেশীক্ষন স্থায়ী ছিল না। মুলত টেকফুরদের আক্রমনের কৌশল, গুপ্তচরবৃত্ত একটা সিরিজের নেগিটিভ চরিত্রগুলোকে ভয়নক করে তুলে যেটা এ সিরিজের প্রথম সিজনে পুরোটাই অনুপস্থিত ছিল।

ইতিমধ্যে আল্প আরসালান বুয়ুক সেলজুক সিজন ২ ট্রেইলার প্রকাশ পেয়েছে। নতুন চরিত্রগুলোর মাঝে সেফেরে হাতুন, এবং আরসালান ইউসুফ চরিত্র লক্ষৌ করা যায়। এখন দেখা যাক সিজন ২ দর্শকদের মনে কতটা জায়গা করে নিতে পারে।

যারা ইংলিশ সাবটাইটেল দেখতে চান তারা jaraplay.com ভিজিট করুন

 

 

Poland vs Argentina Live Streaming 2022

Poland vs Argentina

Poland vs Argentina Live Streaming 2022 লাইভ খেলা দেখতে পোস্টের নিচে যান FIFA world cup 2022 live score free FIFA world cup live streaming online

Read More »
Kurulus Osman Episode 106 English Subtitles

Kurulus Osman Episode 106 English

Kurulus Osman Episode 106 English Subtitles Kurulus Osman Season 4 Episode 106 English Subtitles Bismillahir Rahmani Rahim Episode 105 ReviewAt the beginning of this episode,

Read More »
Kurulus Osman Episode 106 Bangla Subtitles

Kurulus Osman Episode 106 Bangla

Watch Kurulus Osman Episode 106 Bangla Subtitles কুরুলুস উসমান এপিসোড ১০৬ বাংলা সাবটাইটেল এপিসোডটি দেখতে পোস্টের নিচে যান Review আসসালামু আলাইকুম, আশা করি সকলেই ভালো

Read More »
Haci Bayram Veli Episode 10 Bangla Subtitles

Haci Bayram Veli Episode 10

Haci Bayram Veli Episode 10 Bangla Subtitles তিনি আঙ্কারায় জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন, মধ্য আনাতোলিয়ায়, জুলফাদল একটি ছোট গ্রামে, যা কুবুক স্রোতের তীরে অবস্থিত।

Read More »
Malazgirt 1071 Bangla Subtitles

Malazgirt 1071 Bangla Subtitles

Malazgirt 1071 Bangla Subtitles ভিডিও দেখতে নিচে যান মালাজগির্দে‌র যুদ্ধ ১০৭১ সালের ২৬ আগস্ট বর্তমান তুরস্কের মাশ প্রদেশের মালাজগির্দ‌ের নিকটে সেলজুক সাম্রাজ্য ও বাইজেন্টাইন সাম্রাজ্যের

Read More »
Back to top button

Adblock Detected

আপনার ব্রাউজারে এ্যাড ব্লক করা। দয়া করে এটি বন্ধ করে পুনরায় প্রবেশ করুন।