Alparslan Episode 36 Bangla Subtitles

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

আল্প আর্সালান বুয়ুক সেলজুক এপিসোড ৩৬ বাংলা সাবটাইটেল

ভিডিও দেখতে পোস্টের নিচে যান

রিভিউ

ভলিউম এর শুরুতে আমার দেখতে পাই, যখন তুর্কি সৈন্যদের মৃত্যুদন্ড কার্যকর করা হবে, তখন আল্প আর্সালান দড়িটি কেটে দেয়। গ্রেগর যখন বোঝার চেষ্টা করে যে, কেন মৃত্যুদন্ড কার্যকর করা বন্ধ হয়েছে,।

আল্প আর্সালান বার বার উঠে দাঁড়ানোর চেষ্টা করে কিন্তু ব্যর্থ হয়। সেফেরিয়ে এবং নিজামুল মুলক তাদের জায়গা থেকে বেরিয়ে আসে। টেকফুর তাঁর সৈন্যদের আল্প আর্সলানকে বন্দী করার আদেশ দেয়। তুর্কিরা মৃত্যুদন্ড কার্যকর করার এলাকায় আসে এবং বাইজেন্টাইন সৈন্যদের হত্যা করতে শুরু করে।

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

ফ্লোরা, সুলেইমানকে তার ঘরে লুকিয়ে রাখে এবং তাকে সতর্ক থাকতে বলে। টেকফুর পিছনে ফিরে যায় এবং বলেন যে সুলেইমান এখনও দুর্গে লুকিয়ে আছে। ইউসুফ বুঝতে পারে যে তার জীবন বিপদের মধ্যে রয়েছে। সে নিজেকে বাঁচানোর জন্য একটি পরিকল্পনা করে।

আলেকজান্ডার যখন ফ্লোরার ঘরে প্রবেশ করতে যাচ্ছিল, তখন একজন সৈন্য বেরিয়ে আসে। আলপাগুত তৎক্ষণাৎ বুঝতে পারে যে এই লোকটি সুলেইমান। সে বলে যে, সে তার সাথে অন্যান্য কক্ষগুলি পরীক্ষা করবে। সুলাইমান বড় একটি বিপদের মুখ থেকে বেঁচে যায়।

আলেকজান্ডার তাদের দেখতে পায়, আলপাগুত সুলেইমানকে সহযোগিতা করছে। এদিকে তুর্কিরা আল্প আরসলানকে ভাসপুরাকানে নিয়ে যায়। আল্প আরসালান বলে যে, “বিষের কারণে তার শরীরে ব্যথা হচ্ছে এবং সুলেইমান কোথায় আছে “?

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

আলপাগুত তার পরিকল্পনা পরিবর্তন করে এবং আলেকজান্ডারকে আটকে রেখে সুলেইমানকে নিয়ে টেকফুরের কাছে যায়। আলপাগুত বলে, সে সুলেইমানকে নিরাপদ স্থানে নিয়ে যেতে চায়। গ্রেগর প্রথমে এই প্রস্তাবের বিরোধিতা করে, কিন্তু পরে বলেন “যে আলপাগুত সঠিক”।

আল্প আর্সালান সেফেরিয়েকে তার কৃতকর্মের জন্য ধন্যবাদ জানান এবং বলেন যে, তিনি এখন একজন সত্যিকারের সেলজুক হাতুন। আলপাগুত সুলেইমানকে একটি রথের মধ্যে রাখে এবং টেকফুরের অনুমতি নিয়ে দুর্গ ছেড়ে চলে যায়।

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

আলেকজান্ডার শীঘ্রই তার দড়ি থেকে নিজেকে মুক্ত করে এবং তার বাবাকে বলে ” বাবা আলপাগুত একজন বিশ্বাসঘাতক”। গ্রিগর তৎক্ষণাৎ আলপাগুতকে ধরার জন্য তার সৈন্যদের পাঠায়।

ইউসুফ ইনাল তার মেয়েকে তার ঘরে ডেকে বলে, “আলপার্সলান সুস্থ হওয়ার আগে তারা একটি বড় পদক্ষেপ নেবে”। অন্য দৃশ্যে দেখা যায়, আলপাগুত গোপনে সুলেইমানকে একটি ছুরি দেয় এবং তারপরে তার সাথে রক্ষীদের আক্রমণ করে। যদিও সুলেইমান আহত হয়, সে বাইজেন্টাইন সৈন্যদের কাছ থেকে পালাতে সক্ষম হয়।

যখন আকিনেয় মনে করেন যে, আলপার্সলান মারা যাবেন, তার তখন আলপাগুতকে দুর্গে আসতে দেখেন। সুলেমান জানতে পারেন যে, আলপার্সলান বে’কে ঠিক করার জন্য কোনও ঔষধ নেই।

ইনাল, সুলেইমানের পালানোর জন্য টেকফুরকে দোষারোপ করে। গ্রেগর আলপাগুতের ঘরে তল্লাশি চালায় এবং প্রাচীরের মধ্যে লুকানো দরজাটি খুঁজে পায়। টেকফুর দুর্গের মধ্যে গোপন সুড়ঙ্গটি খুঁজে পান এবং বুঝতে পারেন যে, আলপাগুত এইভাবে গোপন তথ্য সংগ্রহ করেছে।

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

আল্প আর্সালান সুলতানের পাঠানো বার্তাটি পড়ে এবং জানতে পারে যে তাকে বাগদাদে যেতে হবে। বাতুর বলেন, বাগদাদের চিকিৎসকরা অবশ্যই একটি প্রতিষেধক খুঁজে পাবে। সেফেরিয়ে আল্প আর্সালানের সঙ্গে বাগদাদে যেতে চান।

আলপার্সলান তার স্ত্রীর এই প্রস্তাব প্রত্যাখ্যান করে এবং তাকে ভাসপুরাকান দেখভাল করতে বলে। বাগদাদে যাওয়ার পথে আল্প আর্সালানর একটি স্বপ্ন দেখে। আল্প আর্সালান তার স্বপ্নে একজন ব্যক্তির সাথে কথা বলে এবং উঠে দাঁড়ানোর চেষ্টা করে। আল্প আর্সালান যখন জেগে ওঠেন, তখন তিনি বুঝতে পারেন যে তিনি ইতিমধ্যে বাগদাদে পৌঁছেছেন।

নিজামুল মুলক তৃতীয়বারের মতো আল্প আর্সালানকে ডাক্তারদের দ্বারা প্রস্তুত করা প্রতিষেধকটি দেয় এবং তাড়াতাড়ি সম্ভব তাকে সুস্থ হয়ে উঠতে বলে। খলিফার উজির আল্প আর্সালানের কোথায় যাওয়া উচিত তা বিস্তারিতভাবে ব্যাখ্যা করে এবং তাকে খুব সতর্ক হতে বলে।

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

বেসিসির গুপ্তচররা বুঝতে পারে যে, আলপার্সলান বাগদাদে পৌঁছেছে। বেসিসির বলে “কালো পাথরটি মিশরে নিয়ে যাওয়ার জন্য একটি দল আসবে এবং গোপন পরিকল্পনা চালিয়ে যাও”

একজন বাইজেন্টাইন গুপ্তচর ওখের সাথে ইনালের কথা বার্তা শুনতে পায়। গুপ্তচর তৎক্ষণাৎ গ্রেগরকে জানায় যে, ইনাল শুরু থেকেই আল্প আর্সালানের হয়ে কাজ করছে। ইউসুফ বলে “আল্প আর্সালান সম্ভবত বাগদাদ থেকে ফিরে আসতে পারবে না”। সে বুখারা থেকে আসা সৈন্যদের নিয়ে ভাসপুরাকান দখল করবে।

বেসাসির গুপ্তচররা রাস্তায় আল্প আর্সানকে ধরার চেষ্টা করে, কিন্তু ব্যর্থ হয়। গেভের হাতুন মনে করেন যে, সেফেরিয়ে গোপন কিছু করার চেষ্টা করছে এবং খুব অস্বস্তিকর হয়ে উঠছে। ওখে জানতে পারে যে, সেফেরিয়ে আল্প আর্সানের সিংহাসনে বসে আছে এবং খুব রেগে যায়। সেফেরিয়ে বলেন যে, তিনি তার স্বামীর আদেশে এই কাজটি করেছেন।

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

বেসিসি জানতে পারে যে, গুপ্তচররা আলপার্সলানকে ধরতে পারেনি। তাই তিনি প্রাসাদের সমস্ত রাস্তা বন্ধ করে দেবেন, যাতে তিনি খলিফার সাথে কথা বলতে না পরেন। ইউসুফের ডাকা কমান্ডার ও সৈন্যরা বুখারা থেকে আসে। ইউসুফ চান, সৈন্যরা বাইজেন্টাইন সীমান্তে থাকুক এবং তার অতিথি হিসাবে দুর্গে যাক। WATCH MORE

আল্প আর্সালান তার সৈন্যদের সাথে শহরের একটি গোপন বাড়িতে যায় এবং অপেক্ষা করতে শুরু করে। বেসিসি ভিজিয়ারকে নির্যাতন করতে শুরু করে এবং আল্প আর্সালানের বাগদাদে আসার কারন খুঁজে বের করার চেষ্টা করে।

সমস্ত অত্যাচার সত্ত্বেও উজির কথা বলে না। সে বলে যে বেসাসিরি শীঘ্রই এর জন্য অনুশোচনা করবে। আলপাগুত গোপন বাড়িতে গিয়ে বলে যে, গুপ্তচররা ভিজিয়ারকে ধরেছে। এরবাস্কানের সাথে তর্ক করার সময়, ওখে ইউসুফের অতিথিদের দেখে এবং আরও রেগে যায়।

ওখে বলে “ইউসুফ এই দুর্গে অতিথিদের আনতে পারে না”। তবে সেফেরিয়ে এসে তাকে থামিয়ে দেয়। সেফেরিয়ে অতিথিদের দুর্গে প্রবেশের অনুমতি দেয়। আল্প আর্সালান প্রাসাদে পৌঁছানোর জন্য শহরের রাস্তাগুলি পরীক্ষা করে দেখেন। কিন্তু যখন তিনি রক্ষীদের দেখেন। তিনি ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন।

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

একজন সৈনিক আলপাগুতকে চিনতে পারে এবং আল্প আর্সালানকে ধরার চেষ্টা করে। গুপ্তচরদের কাছ থেকে পালানোর পরে, আলপার্সলান মসলা ব্যবসায়ীর সন্ধান করতে শুরু করে। বেসিরির সৈন্যরা আবার বাজারের সকল দোকানগুলি পরীক্ষা করে। আল্প আর্সালান বুঝতে পারেন যে এই ব্যবসায়ী একজন গুপ্তচর। তাকে জিজ্ঞাসা করেন যে, তিনি কীভাবে প্রাসাদে যেতে পারেন। ব্যবসায়ী আল্প আর্সালানকে ভিজিয়ারকে খুঁজে বের করতে বলে।

ইউসুফ তার কমান্ডারদের সাথে একটি গোপন হামলার পরিকল্পনা করে। ইউসুফ বলেন যে তিনি সূর্যোদয়ের সময় দুর্গের সবাইকে হত্যা করবেন। তারপর তিনি তার সৈন্যদের সাথে নিয়ন্ত্রণ গ্রহণ করবেন। ওকে এবং গেভার বলেছেন যে সেফেরিয়ার একটি গোপন পরিকল্পনা রয়েছে।

Alparslan Buyuk Selcuklu Episode 36 Bangla Subtitles

বাতুর সবাইকে শান্ত করে এবং আল্প আর্সালানের আদেশের কথা মনে করিয়ে দেয়। আল্প আর্সালান শীঘ্রই সেই বাড়িতে যায়। যেখানে গুপ্তচররা ভিজিয়ারকে লুকিয়ে রাখে এবং তাকে উদ্ধার করে। ওখে জেরিনকে প্রশ্ন করে এবং ইউসুফের পরিকল্পনা সম্পর্কে জানতে পারে।

সেফেরিয়ে ওখেকে গ্রেপ্তার করে এবং তাকে একটি ঘরে বন্দী করে রাখে। বেসিসিরি প্রাসাদের সমস্ত রাস্তা বন্ধ করে দেয় এবং আলপার্সলানের জন্য অপেক্ষা করতে শুরু করে। আল্প আর্সালান গোপন উপায়টি ব্যবহার করেন এবং খলিফার সাথে কথা বলতে যান।

খলিফা আল্প আর্সালানকে বেসাসিরির কাছ থেকে কালো পাথরটি নিতে বলেন। সুলতান জানতে পারেন যে, আলপার্সলান সুস্থ হয়ে উঠেছেন এবং খুব খুশি হন। আল্প আর্সালান মিশরের রাষ্ট্রদূতের মতো পোশাক পরে বেসাসিরির সাথে কথা বলতে যায়। ৩৫ তম পর্ব সমাপ্ত ঘটে এখানেই। read more
-লেখক মারুফ ইবনে ইয়ালিদ।

Watch English Subtitles

Watch Urdu Subtitles

আল্প আর্সালান বুয়ুক সেলজুক এপিসোড ৩৬ বাংলা সাবটাইটেল

Watch more Series and Movies

Related Articles

Leave a Reply

Back to top button

Adblock Detected

আপনার ব্রাউজারে এ্যাড ব্লক করা। দয়া করে এটি বন্ধ করে পুনরায় প্রবেশ করুন।