in-page ads
Maulana Jalaluddin Rumi Bangla Subtitles

Maulana jalaluddin Rumi Episode 1 Bangla

Maulana Jalaluddin Rumi Episode 1 Bangla Subtitles

মাওলানা জালালুদ্দিন রুমি ভলিউম ১ বাংলা

শুরুতে একজন মঙ্গল একটা সৈনিক কে হত্যা করতে দেখা যায়, সৈনিকটি মারা গেলে তার থেকে একটি প্রজাপতি বের হয়ে উড়ে উড়ে চলে আসে সেলজুক রাজধানী কোনিয়াতে, কোনিয়ায় মাওলানা জালালুদ্দিন একটি জিকির এর মজলিসে রয়েছেন।

তিনি এবং অনেক উলামা একসাথে এক সুরে আল্লাহর জিকির করছেন। এমন সময় একটি স্বপ্নে হারিয়ে যান মাওলানা জালালুদ্দিন রুমি, তিনি দেখেন তার মতো দেখতে একজন তাকে বলছে “আমি তোমার হয়ে তোমাকে বলতে এসেছি” তুমি উপর দুটি বিপদ আসছে, একটি মঙ্গলদের বিপদ, আরেকটি তোমাকে জনগনের জন্য চিন্তা করতে হবে। জনগণকে সত্যের পথে আনতে হবে।

Maulana Jalaluddin Rumi Episode 1 Bangla Subtitles

এবং উনাকে বলেনঃ “তারা আসছে হুদাভেন্দিগার, তারা রক্ত ঝরাতে আসছে” এবং তিনি স্বপ্ন থেকে বের হয়ে কাঁপতে কাঁপতে কোনিয়ার দরজায় চলে যান এবং দরজা খুলে দেখেন কেউ নেই, তিনি বিষয়টি তার সাথে থাকা ওমর কে বলেন। ওমরের মনে বিষয়টি সন্দেহের বীজ বপন করে। তাই ওমর প্রসাদে গিয়ে উজির এর সাথে দেখা করেন এবং তাকে বলেনঃ আমাকে একটা সেনাবাহিনী দিন, আমি এরজুরুম দূর্গে অগ্রিম যেতে চায়।

মূলত এরজুরুম দূর্গ হচ্ছে কোনায় এর আগে, কেউ যদি কোনিয়ায় আক্রমণ করতে চায় তাহলে তাকে আগে এরজুরুম জয় করতে হবে, এজন্য সতর্কতা অবলম্বন এর জন্য ওমর এটি করতে চায়। কিন্তু উজির জিগ্গেস করেনঃ ওমর, তোমার কাছে কি কোন খবর আছে? ওমর বলেঃ না উজির হযরত, কিন্তু মাওলানা জালালুদ্দিন বলেছেন “এরজুরুম দূর্গ দৃঢ়, কিন্তু জয় সম্ভব, যদি এটি জয় হয়ে যায়?” তখন উজির বলেন তাহলে এটি একটি অনুমান মাত্র, আর অনুমান এর ভিত্তিতে একটা সেনাবাহিনী কিভাবে পাঠাই? তাই আর ওমর এর কথায় সাড়া দেই না উজির।

Maulana Jalaluddin Rumi Episode 1 Bangla Subtitles

কিন্তু আসলে এদিকে মঙ্গলদের একটি বিশাল সেনাবাহিনী এরজুরুম এর দিকে অগ্রসর হচ্ছে, বিষয়টি এরজুরুম এর কমান্ডার জানার জন্য দুইজন সৈনিককে পাঠান, তারা গিয়ে দেখে এক বিশাল সেনাবাহিনী এরজুরুম দূর্গ এর দিকে ধেয়ে আসছে। এই দুই সৈনিককে আবার দেখে ফেলে মঙ্গলরা, তিনজন মঙ্গল সৈনিক তাদের পিছু ছুটে,

কিন্তু তারা কোনরকমে বেঁচে দুর্গে চলে আসে, দুর্গে এসে তারা কমান্ডারকে বলে তারা বিশাল সেনাবাহিনী নিয়ে আসছে, কমান্ডার বলে কত বিশাল? পাঁচ, দশ হাজার? তারা বলেঃ না, বিশ হাজার এর বেশি হবে! সাথে সাথে কমান্ডার একটি চিঠি লেখে এবং সুলতানের নিকট প্রেরণ করার জন্য একজন সৈনিককে নিযুক্ত করে, এবং কমান্ডার এই কথা বলে দেন যে “এই চিঠি সুলতানের কাছে পৌঁছানোর পর যে সেনাবাহিনী তিনি পাঠাবেন তার উপর আমাদের ভাগ্য হবে”। more

Maulana Jalaluddin Rumi Episode 1 Bangla Subtitles

এদিকে মাওলানা জালালুদ্দিন রুমি দুইটা বিপদ সম্পর্কে খুব চিন্তিত হয়ে পড়েন, তিনি এদিক ওদিক বিষয়টি নিয়ে আলোচনা করছিলেন, তিনি মাদ্রাসায় পরাচ্ছিলেন এমন সময় উজির আসলেন, তিনি জালালুদ্দিন রুমি এর সাথে কথা বলতে চাইলেন, জালালুদ্দিন রুমি আসলে তিনি তাকে বাহিরে হেঁটে হেঁটে জনগণের অবস্থা দেখে দেখে কথা বলবেন বলে জালালুদ্দিন রুমি কে নিয়ে যান। রাস্তায় কথা বলে বলে যাচ্ছিলেন এমন সময় জালালুদ্দিন রুমি আবার স্বপ্নে হারিয়ে যান, এবং এবার তিনি নিজের মতো দুই তিন জনকে দেখতে পান তারা তাকে বিভিন্ন প্রশ্ন করতে থাকেন।

এই ঘটনাগুলোর মাধ্যমে মাওলানা জালালুদ্দিন রুমি সিরিজ এর ১ম পর্ব শেষ হয়, এবং আমরা পরের পর্ব অর্থাৎ ২য় তম পর্বে উত্তর পেতে যাচ্ছি? এরজুরুম দূর্গে কি আক্রমণ হবে? কমান্ডার এর চিঠিটি কি সুলতান এর নিকট পৌঁছাবে? Read more

মাওলানা জালালুদ্দিন রুমি ভলিউম ১ বাংলা

Server-1

Server-2

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button